Saturday, May 25, 2013

আপনার ইউটিউব সমস্যার সুন্দর সমাধান

আপনার ইউটিউব সমস্যার সুন্দর সমাধান

এখনো অনেক টেক গ্রুপে অনেককেই সাহায্য চাইতে দেখি ভাই ইউটিউবে ঢুকতে পারি না । তাই তাদের সমস্যার কথা চিন্তা করে আমি যে পদ্ধতি ব্যবহার করি তা দেখাব । আমি আজকে দুইটা পদ্ধতি নিয়ে কথা বলব দুইটাই ভিপিএন পদ্ধতি তার একটা সবার জানা তবে আমার কাছে যেটা ভালো মনে হয়েছে সেটা নিয়েই আসলে বেশি বলা হবে । আমার পছন্দের সার্ভিসটার নাম Spotflux ও অপরটার নাম HotSpotShield(এটা হয়ত সবাই জানেন)।

আমি আজ কথা বলব Spotflux নিয়ে । এটা কেন আমার পছন্দ সেটা আগে বলি । কারন HotSpotShield এর মত এটাতে কোন অ্যাড নেই । এবার HotSpotShield এর মত বার বার ডিসকানেক্ট হয় না । HotSpotShield এ আইপি ঠিক মত এসাইনিং হতে মাঝে মাঝে অনেক সময় নেয় । আর যতক্ষণ এসাইনিং না হয় ততক্ষণ ইন্টারনেটে কোন কাজ করা যায় না । HotSpotShield এর মত নেট স্লো করে না । Spotflux এর আরও অনেক ফিচার আছে ওদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন এটা তাদের ওয়েবসাইট http://www.spotflux.com/

বেশি কথা না বলে কাজের কথা বলি । আপনাকে যা করতে হবে তা হল । আপনি এখান http://www.spotflux.com/download/win থেকে সফটওয়্যারটা ডাউনলোড করে নিন তারপর ইন্সটল করে নিন । তারপর Spotflux নামে যে সর্টকাট দেখতে পাবেন সেটাতে ক্লিক করে ওপেন করুন । এবার Enable বাটনে ক্লিক করুন । নিচের ছবির মতঃ Screenshot_12
তারপর একটু সময় নিয়ে Enable বাটন Disable বাটনে পরিনত হবে
নিচের মতঃ
Screenshot_12 (2)
এবং ওদের ওয়েবসাইটের লিঙ্ক ওপেন হবে(আপনি চাইলে সেটিং থেকে এটা বন্ধ করে দিতে পারেন) । এখন ইচ্ছামত যত ব্লকসাইট আছে সব ভিজিট করুন । :D


আর যারা HotSpotShield ব্যবহার করতে চান তারা এখান http://download.cnet.com/Hotspot-Shield3000-2092_4-10594721.html?part=dl-&subj=dl&tag=button থেকে নামিয়ে নিন ছোট একটা ফাইল ডাউনলোড হবে । সেটাতে ডাবল ক্লিক করলে বাকি মানে আসল ফাইল ডাউনলোড হবে। তারপর ইন্সটল করে ফেলুন । ইন্সটল হওয়ার পর আপনার কম্পিউটারের টাস্কবারে ছোট একটা চতুর্ভুজ আকৃতির চাঁদ দেখতে পাবেন । সেটাতে ক্লিক করে কানেক্ট করুন । এবার যে সাইট ইচ্ছা সেটাতে ঢুকে পরুন ।

এই পদ্ধতিগুলা আমার কাছে সুন্দর মনে হয়েছে আপনার কাছে সুন্দর মনে নাও হতে পারে ।:) তাই আপনার কাছে যেটা সুন্দর সেটা শেয়ার করুন । আমরা নতুন কিছু শিখি ।
সামনে দেখাব কিভাবে সহজে ইউটিউব থেকে একসাথে অনেক এইচডি ফাইল কোন ঝামেলা ছাড়া ডাউনলোড করবেন । ধন্যবাদ সবাইকে ।

Post Comment

No comments: