Thursday, May 30, 2013

CCleaner Professional Edition 4.02 (লেটেস্ট এবং ফুলভার্সন)

CCleaner Professional Edition 4.02 (লেটেস্ট এবং ফুলভার্সন)


আসসালামু আলাইকুম,
আশা করি আপনারা ভালো ও সুস্থ আছেন। আর নিয়মিত সবার প্রতি আমার প্রীতি ও শুভেচ্ছা রইলো। আবারও বিরতি রেখে পোস্ট করছি। কিছুক্ষণ আছে আমাদের সাইট ডাউন করার চেষ্টা করেছিল কিছু কতিপয় হ্যাকার, ফলে আপনারা অনেকেই সাইটে ঢুকতে পারছিলেন না। এমন অবস্থার সৃষ্টির জন্য আমরা আন্তরিক দুঃখিত।  আশা করি এসব সমস্যা কাটিয়ে উঠে নিয়মিত পোস্ট করার চেষ্টা করবো। আজ একটা পোস্ট করছি যা, আপনাদেরা কাছে অনেক লোভনীয়। আশা করি আপনাদের ভালো লাগবে।
আজ রনি ভাইয়ের অনুরোধে এবং নতুনদের জন্য CCleaner নিয়ে আদি-অন্ত আলোচনা করবো।এবং আপনাদের জন্য ২৯.৩৫ ডলারের প্রিফর্ম কোম্পানির  CCleaner Professional 4.02 সফটওয়্যারটা একদম ফ্রী দেবো।


CCleaner কি? (রনি ভাইয়ের অনুরোধে :D )

প্রতিদিন আমাদের PC তে আমাদের অজান্তেই জমা হয় হাজারো অপ্রয়োজনীয় বা junk ফাইল। টেমপোরারি ইন্টারনেট ফাইল, অকেজো কুকি, অকেজো ও অব্যবহৃত রেজিস্ট্রি কী সহ আর অনেক। ফলাফল slow পিসি আর প্রিয় পিসি টিকে বকাঝকা। উইন্ডোজের অন্যান্য বিল্টইন ইউটিলিটি এর মত Disk Cleanup Utility টি এসব junk ফাইল ঠিক মত ক্লিন করতে পারে না। কিছুটা দায় সারার মত কাজ করে আর কি। তাই পরিস্কার পরিচ্ছনতার এই কাজের জন্য প্রয়োজন একটি দক্ষ সফটওয়্যারের। Piriform এর তৈরি এরকমই একটি (Freewarwe) ফ্রিওয়্যার এর নাম CCleaner.
Ccleaner মানে Crap Cleaner. এটি পিসির আনাচে-কানাচে থেকে সকল অপ্রয়োজনীয় ফাইল, কুকি, টেমপোরারি ফাইল ইত্যাদি খুঁজে বের করে আনে এবং অপ্রয়োজনীয় রেজিস্ট্রি কী, বিভিন্ন সফটওয়্যার দ্বারা সৃষ্ট আবর্জনা এক ক্লিকেই সেগুলো পরিস্কার করে দেয়। এছাড়া এই ৪.১৮ মেগাবাইটের ডিক্স ক্লিনিং ইউটিলিটি সফটওয়্যার এর সাথে রয়েছে আরও ৭টি টুল– Registry Cleaner, Uninstaller, Startup Manager, System Restore,Drive Wiper, File Finder, Monitoring. এছাড়া Startup Manager তে আরও সুবিধা বাড়ানো রয়েছে। সেখানে আপনি সকল কিছুর Startup নিয়ন্ত্রণ করতে পারবেন, যেমন– উইন্ডোজ, ওয়েব- ব্রাউজার অ্যাড-অন্স, সিডিউল টাস্ক, কনটেক্সট মেনু ইত্যাদি।।

CCleaner কতটি এডিশন আছে?
Piriform কোম্পানির তৈরি  CCleaner এর তিনটি editi on রয়েছে। যথাঃ-
১. CCleaner Freeware Edition——– মূল্য= একদম মাগনা/ফ্রী!
২. CCleaner Professional  Edition– মূল্য= ২৯.৩৫ ডলার।
৩. CCleaner Busness Edition——— মূল্য= ৬৫.৫০ ডলার।

CCleaner Professional  Edition
আজ আপনাদের জন্য থাকছে, একদম ফ্রী মাল- CCleaner Professional  Edition- 4.02.4115 লেটেস্ট ভার্সন। আগে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন, তারপর CCleaner কে আমারা Professional  Edition এ আনবো। তাই প্রথমেই ডাউনলোড করতে ভুলবেন না।
download
http://www.sharebeast.com/27f80ss2h12g

=>কিভাবে CCleaner কে Professional  Edition করবেন??
আগেভাগেই উপরের CCleaner-4.02 ডাউনলোড করে নিন। তারপর আমরা পরের কার্যক্রম শুরু করবো। Professional  Edition পেতে চাইলে নিচের পদ্ধতি অনুসরণ করুন।
  • ডাউনলোড করার পর আপনার ইন্টারনেট ডিস-কানেক্ট বা, বন্ধ করে নিন। [না করলে কিন্তু হবে না!!]
  • এখন CCleaner-4.02 সফটওয়্যারটি ইন্সটল করুন।
  • এখন CCleaner-4.02 সফটওয়্যারটি ওপেন করুন।
  • তারপর OPtions>About এ যান—
ccleaner (3)
  • উপরের ছবির মত ”Upgradeto Pro” তে ক্লিক করুন।
  • এখন নিচের ইউজার নেম ও লাইসেন্স কি কপি করে বসিয়ে দিন—
Name ………..:     Registered User
License Key ….:  CBB4-FJN4-EPC6-G5P6-QT4C
ccleaner (1)
  • ঠিকমত ইউজার নেম ও লাইসেন্স কি বসিয়ে ‘Register’ এ ক্লিক করুন।
  • ব্যাস! এরপর এটি CCleaner Professional  Edition- 4.02 এ রূপান্তরিত হবে।
  • একেবারে, নিচের ছবি দেখে আন্দাজ করে নিন :D :D :D
ccleaner (2)

আবারো বলছি, ইউজার নেম ও লাইসেন্স কি ইন্সটল করার সময় নেট কানেক্টশন বন্ধ রাখবেন, না হলে আপনার প্রিয় CCleaner টা Professional  Edition হতে পারবে না, এজন্য এসব বিষয়ে খেয়াল রাখবেন। ইউজার নেম ও লাইসেন্স কি ইন্সটলে যদি কারও সমস্যা হয়, তাহলে অবশ্যই আমাকেই জানাবেন। তাহলে আমি ক্র্যাক নিয়ে পরবর্তী পোস্ট করবো।
আজকের পোস্ট আপনার কেমন লাগলো তা মন্তব্য করে অবশ্যই জানাবেন। যেকোনো সমস্যার সমাধান পেতে অবশ্যই কমেন্ট করবেন।
আপনাদের জন্য অসংখ্য শুভ কামনা করছি ।
পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ।

—–ভালো থাকুন – সুস্থ থাকুন——
————আল্লাহ্‌ হাফেজ————

Post Comment

No comments: