Wednesday, March 6, 2013

বাংলাদেশে কারখানা করবে স্যামসাং

images (29)

 “আসসালামু আলাইকুম”
সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন।
সম্প্রতি ভারতে হয়ে গেল স্যামসাংয়ের সাউথ-ওয়েস্ট এশিয়ার সম্মেলন সেখানে স্যামসাংয়ের ব্যবসা সম্পর্কে অনেক আলোচনা হয়েছে এর মধ্যে আমাদের জন্য যে খবর টি উল্লেখযোগ্য খবর হল  বাংলাদেশে কারখানা করার প্রসঙ্গ।ত চলুন এই আলোচনার কিছু চুম্বক অংশ দেখে নেয়া যাক।
বাংলাদেশ একটি বড় দেশ উল্লেখ করে এখানে স্যামসাংয়ের কারখানা তৈরির আগ্রহ প্রকাশ করেছেন কোম্পানিটির বাংলাদেশ প্রধান সি এস মুন।
images (30)
গত শুক্রবার হায়দারাবাদে স্যামসাং ফোরাম নামে একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে স্যামসাং ৮৫ ইঞ্চি আলট্রা হাই ডেফিনিশন টেলিভিশন, গ্যালাক্সি নোট ৫১০, এফ৮০০০ এলইডি টিভি, এইচটি এফ৯৭৫০ ডব্লিউ টিভি, নিউ টপ মাউনটেন ফ্রিজার, ওয়াশিং মেশিন, এনএক্স ক্যামেরা ও ফিউচার মনিটর আনুষ্ঠানিকভাবে উম্মোচন করে।
সি এস মুন বলেন, “বাংলাদেশের বিশাল সম্ভাবনা রয়েছে। এটি একটি বড় দেশ। বাজার চাহিদার ওপর ভিত্তি করে ভবিষ্যতে আমরা এখানে কারখানাও তৈরি করবো।”
তিনি বলেন, “এরই মধ্যে বাংলাদেশে স্যামসাংয়ের রঙিন টেলিভিশন অ্যাসেম্বল (যন্ত্রাদির বিভিন্ন অংশ জোড়া লাগানো) করা হচ্ছে। এখানকার মানুষের কাছে স্যামসাংয়ের পণ্যের চাহিদা রয়েছে বলেই অ্যাসেম্বল কারখানা করেছি। আমাদের পণ্যে চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে ভবিষ্যত পরিকল্পনা তৈরি করবো।”
১৯৩৮ সালে প্রতিষ্ঠিত স্যামসাং ইলেকট্রনিক্স সম্প্রতি মোবাইলফোন সেট তৈরি ও এর বিক্রির ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। ২০১১ সালে কোম্পানিটি ২২০ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় করেছে।
যদি স্যামসাং আমাদের দেশে তাদের কারখানা করে তবে আমাদের অনেক উপকার হবে বলেই মনে হয় টার মধ্যে ২/১ টি উল্লেখযোগ্য বিষয় হল আমাদের দেসের  অনেক লুকের কর্মসংথান হবে এর চেয়েও বড় কথা হল  স্যামসাংয়ের প্রযুক্তি পণ্য গুলো এখনকার চেয়ে কম মূল্যে পাওয়া যাবে।
জানি না আজকের এই পোষ্ট টি আপনার কেমন লেগেছে।
ভাল বা খারাপ যাই হোক আজকের এই পোষ্ট সম্পর্কে কমেন্ট করে জানাবেন।
সবাই আমার জন্য দোয়া করবেন।ধন্যবাদ
আপনার কাছে যদি সামান্য সময় থাকে তবে একবার ঘুরে আসতে পারেন।
এখানে ক্লিক করুন———>
 এই পেইজে
একবার সময় থাকলে ঘুরে আসুন।
****আল্লাহ্‌ হাফেয****
সূএ=Banglanews24.com

Post Comment

No comments: