Friday, March 29, 2013

এক বস্তা সিম্বিয়ান (S60v2,S60v3) জনপ্রিয় এবং দরকারি সফটওয়্যার কালেকশন,সাথে বোনাস, না দেখলে আপনার সিম্বিয়ান জীবন বৃথা (MediaFire)







আশা করি আল্লাহ-র রহমতে সবাই ভালো আছেন।
অনেক দিন ধরে টেক টিউনসের সাথে আছি, এতদিন ধরে শুধু নিয়েই গেলাম এবার কিছু দেবার চেষ্টা করছি। অনেকদিন ধরে স্বার্থপরের মতো সুবিধা নিয়ে যাচ্ছিলাম কারন দেওয়ার মতো কিছুই খুঁজে পাচ্ছিলাম না। অনেক খুঁজাখুঁজির পর কিছু না পেয়ে আমার কাছে থাকা কিছু মোবাইল সফটওয়্যার শেয়ার করার সিদ্ধান্ত নিলাম। আশা করছি আমার প্রথম টিউনটি আপনাদের কাছে ভালো লাগবে।
কাজের কথাঃ
Android আর iPhone এর যুগে সবাই সিম্বিয়ান এর কথা ভুলতে বসেছে, যারা এখনও সিম্বিয়ান মোবাইল ব্যাবহার করেন তাদের জন্য আমার আজকের এই পোস্ট। সফটওয়্যার গুলো আমার নিজের কালেক্ট করা, আমার প্রথম সিম্বিয়ান মোবাইল হল Nokia N70 এখন ইউস করি Nokia E56 তখন থেকে আজ পর্যন্ত অনেক সফটওয়্যার কালেক্ট করেছি যার একটা অংশ এখন আমার কাছে আছে।
সিম্বিয়ান ২য় ভার্সন (S60v2):
এখানে ৭৭ টি S60v2 এর দরকারি ও জনপ্রিয় সফটওয়্যার আছে। সাথে বোনাস হিসেবে আছে জনপ্রিয় মোবাইল মিউজিক প্লেয়ার TTPod এর এক বস্তা Skin কিছু Visualization (Visualization গুলো Windows Media Player এর Visualization এর মতো) ৮ টা Splash Screen আর কিছু ইংলিশ গানের লিরিক।
যে ধরনের সফটওয়্যার আছে :
১। অডিও প্লেয়ার
২। ভিডিও প্লেয়ার
৩। মোবাইল এনটি ভাইরাস
৪। ওয়েব ব্রাউজার
৫। Bluetooth Hack সফটওয়্যার
৬। ফাইল ব্রাউজার
৭। Compression টুল
৮। ফোন লকার
৯। মেসেঞ্জার
১০। Dictionary
১১। ফটো এডিটিং
১২। Ultra MP3 স্কিন
১৩। অন্যান্য
আপনার মোবাইল এর সিম্বিয়ান ভার্সন জানতে এই লিঙ্কে যান
Download (MediaFire Link):
সিম্বিয়ান ৩য় ভার্সন (S60v3):
এখানে প্রায় ১০০ টি জনপ্রিয় এবং দরকারি সফটওয়্যার আছে, সাথে বোনাস হিসেবে TTPod Skin, Visualization, Splash এবং Lyrics। আরও আছে  34 টি vHome Skin সহ অনেক কিছু।
যে ধরনের সফটওয়্যার আছে :
১। অডিও প্লেয়ার
২। ভিডিও প্লেয়ার
৩। মোবাইল এনটি ভাইরাস
৪। ওয়েব ব্রাউজার
৫। Bluetooth Hack সফটওয়্যার
৬। ফাইল ব্রাউজার
৭। Compression টুল
৮। ফোন লকার
৯। মেসেঞ্জার
১০। Dictionary
১১। ফটো এডিটিং
১২। হ্যাকিং টুল
১৩। vHome (আপনার মোবাইল স্ক্রীনকে Android,iPhone এবং অন্যান্য OS এর মতো করতে পারবেন)
১৪। বাংলা ফন্ট এবং টাইপিং সফট
১৫। WiFi সফটওয়্যার
১৬। PDF রিডার
১৭। অন্যান্য
আপনার মোবাইল এর সিম্বিয়ান ভার্সন জানতে এই লিঙ্কে যান
Download (MediaFire Link):
সফটওয়্যার গুলো আমি Nokia N70 এবং E65 -এ ব্যাবহার করেছি তাই অন্য মডেল সম্পরকে কিছুই বলতে পারব না। তবে বেশীরভাগ মোবাইলেই চলবে। তারপরও সফটওয়্যার গুলো সম্পর্কে যেকোনো প্রশ্ন থাকলে মন্তব্য করুন, আমি সাহায্য করতে চেষ্টা করব।
প্রথম পোস্ট তাই অনেক ভুল হতে পারে, ছোট ভাই মনে করে ক্ষমা করে দিবেন।
আমার কাছে জাভা এবং সিম্বিয়ানের অনেক গুলো গেইমস ও Themes আছে, আপনাদের সাহায্য পেলে সেগুলো নিয়ে আবার হাজির হব। আপনাদের মন্তব্য হবে আমার পরবর্তী পোস্ট এর প্রেষণা হবে, তাই ভালো লাগলে ধন্যবাদ দিতে ভুলবেন না।
[বিঃ দ্রঃ এখানকার কোন সফটওয়্যার এর সত্ত্ব আমার না, সফটওয়্যার গুলো আপনার নিজ দায়িত্তে Install করুন]

Post Comment

No comments: