Thursday, March 21, 2013

আপনার নিজের সিম এর নাম্বার ভুলে গেছেন? আপনি কোন ট্যাঁরিফ এর আওতাভুক্ত জানেন না? এখনি জেনে নিন।

 
 
 
 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।বন্ধুরা কেমন আছেন।আশা করি সবাই ভাল আছে।আজকে আপনাদের জন্য উপহার দিলাম মোবাইল এর প্রয়োজনীয় কিছু টিপস। আমরা অনেক সময়ই আমদের মোবাইল এর নাম্বারটা ভুলে জাই।এবং আমরা মোবাইল এর কোন ট্যাঁরিফ  এর আওতাভুক্ত আছি তা জানিনা।
সীম কার্ডকে মোবাইলের অপরিহার্য অংশ বা প্রাণ বলা যায়। আমাদের অনেকেই বিভিন্ন সুবিধা গ্রহণের জন্য দু -চারটা সীমকার্ড কিনে বা সংগ্রহ করে থাকি। যার সবগুলো সবসময় ব্যবহার করা হয় না । অনেক দিন ব্যবহার না করার ফলে বা অন্য কোনো কারনে দেখা যায় প্রায় সময় আমরা নাম্বার গুলো ভুলে যাই। সীমে টাকা অথবা মেয়াদ না থাকার কারনে আমদের পহ্মে জানা সম্ভব হয়না যা অনেক সময় প্রয়োজনীয় সময়ে বিপদে ফেলে দেয় । অনেকে হয়তো বলবেন কার্ড কিনে নিলেই তো হবে ,আর যদি দোকানে কার্ড না থাকে তখন কি করবেন ??? হয়তো অনেকে জেনে থাকবেন তবে যারা জানেন না তাদের উপকারের জন্য আমার এই তথ্যগুলো শেয়ার করা। আপনি আপনার  সিম অনুসারে অনুসারে বিভিন্ন কোড ব্যবহার করে আপনার সমস্যার সমাধান পেতে পারেন।
কোডগুলো হল:
 
জিপি = *২#  
রবি = *১৪০*২*৪# 
বাংলালিংক = *৫১১# 
এয়ারটেল = *১২১*৬*৩#  
টেলিটক= “AR” লিখে পাঠিয়ে দিন ২২২ নাম্বারে।
আর আপনাকে আপনার সিমের বর্তমান প্যাকেজটি  জানতে নীচের পদক্ষেপগুলো অনুসরণ করতে হবে : জিপি = xp লিখে পাঠিয়ে দিন 4444 নাম্বারে । 
রবি = *১৪০*১৪#  
বাংলালিংক = *১২৫#  
এয়ারটেল = *১২১*১*১*১#  
টেলিটক= “AR” লিখে পাঠিয়ে দিন ২২২ নাম্বারে।
বন্ধুরা ভাল লাগলে কমেন্ট করবেন।

Post Comment

No comments: